বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুরের দায়ে ছাত্রলীগ নেতাসহ গ্রেফতার ৩

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবিতে) বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুর ও অবমাননার অভিযোগে দায়েরকৃত মামলায় সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ সদস্য ও বেরোবি ছাত্রলীগ নেতা ফয়সাল আজম ফাইনসহ তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার (২৪ আগস্ট) দুপুরে তাজহাট থানা পুলিশ তাদেরকে গ্রেফতার করে। বিষয়টি তাজহাট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ রোকনুজ্জামান নিশ্চিত করেছেন।

গ্রেফতারকৃত অপর দুইজন হলেন- সুব্রত ঘোস বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগের ৭ম ব্যাচের শিক্ষার্থী ও ফিরোজ মিয়া স্থানীয় সর্দারপাড়ার বাসিন্দা (ফাইনের সহযোগী)।

শুক্রবার (২৩ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শহীদ মুখতার এলাহী হলে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুর ও লুটপাটের অভিযোগে মামলা দায়ের করেন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সভাপতি তুষার কিবরিয়া। এ মামলায় সাবেক ছাত্রলীগ নেতা ও কেন্দ্রীয় কমিটির সদস্য ফয়সাল আজম ফাইনকে প্রধান আসামি করে নয়জন নাম উল্লেখ করেন ও অজ্ঞাতনামা ৪০-৫০ জন আসামি করে মামলা দায়ের করেন তিনি। এতে গত ২১ আগস্ট বিশ্ববিদ্যালয়ের দুই হলে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ও ৯০ হাজার টাকার সমপরিমাণ সম্পদ ভাঙচুর এবং লুটপাটের অভিযোগ তুলেন তিনি।

বিষয়টি নিয়ে তাজহাট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ রোকনুজ্জামান বলেন, বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সভাপতি তুষার কিবরিয়ার দায়েরকৃত বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুরের মামলায় তাদেরকে গ্রেফতার করা হয়েছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ক্যাম্পাস ও ক্যাম্পাস সংলগ্ন এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

আপনি আরও পড়তে পারেন